Wednesday, May 1, 2024

Kharagpur Midnapore Jhargram weather update:৬ ছুঁল খড়গপু্র! পশ্চিম মেদিনীপুর ও জঙ্গল মহলে মরসুমের শীতলতম দিন

West Medinipur and Jhargram districts witnessed the coldest day of the season on Sunday. The day's minimum temperature dropped to a record low of 6 degrees Celsius. According to Vidyasagar University Meteorological Garden sources, the day's minimum temperature in the adjoining area was 6.48 degrees Celsius. The mercury in the Kharagpur Kalaikunda thermometer dropped a little lower today at six and a half degrees Celsius. The entire Kansai Valley is shaking on holidays. According to the Meteorological Department sources, Saturday was the coldest day in West Medinipur and Jhargram districts this season. The minimum temperature that day was 6.77 degrees Celsius but in just 24 hours the temperature dropped by nearly a half degrees. And it is thought that the temperature has not dropped below 6 degrees in the last few years. On Sunday, the day's maximum temperature rose slightly to 26 degrees Celsius, but the average day temperature dropped drastically to 15 degrees Celsius, so coldness is felt in the entire jungle area including Kharagpur, Midnipur, Jhargram.

- Advertisement -spot_imgspot_img

নিজস্ব সংবাদদাতা: রবিবার মরসুমের শীতলতম দিন দেখল পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রাম জেলা। এদিন দিনের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড পরিমাণ নীচে নেমে দাঁড়িয়েছে 6 ডিগ্রি সেলসিয়াস ছুঁয়ে। বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের আবহাওয়া উদ্যান সূত্রে জানা গেছে সংলগ্ন এলাকায় দিনের সর্বনিম্ন তাপমাত্রা 6.48 ডিগ্রি সেলসিয়াস। খড়গপুর কলাইকুন্ডার তাপমান যন্ত্রে এদিন আরও একটু নীচে নেমে পারদ থেমেছে সাড়ে ছয় ডিগ্রি সেলসিয়াসের আরও একটু নীচে। ফলে ছুটির দিনে গোটা কাঁসাই উপত্যকা কাঁপছে থর থর করে।

আরো খবর আপডেট মোবাইলে পেতে ক্লিক করুন এখানে

আবহাওয়া দফতর সূত্রে জানা গেছে চলতি মরসুমে পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রাম জেলার শীতলতম দিন ছিল শনিবার। ওই দিন নূন্যতম তাপমাত্রা ছিল 6.77 ডিগ্রি সেলসিয়াস কিন্তু মাত্র ২৪ ঘন্টার মধ্যেই  আরও ডিগ্রি নীচে নেমে গেছে তাপমাত্রা। এবং মনে করা হচ্ছে গত কয়েক বছরে তাপমাত্রা ৬ এর ঘরে নামেনি। রবিবার দিনের সর্বোচ্চ তাপমাত্রা একটু বেড়ে 26 ডিগ্রি ছুঁয়ে থাকলেও দিনের গড় তাপমাত্রা মারাত্মক ভাবে কমে সাড়ে 15 ডিগ্রি সেলসিয়াস ছুঁয়ে থাকায় ব্যাপক ঠান্ডা অনুভূত হচ্ছে খড়গপু্র মেদিনীপুর ঝাড়গ্রাম সহ সমগ্র জঙ্গল মহলে।

আবহাওয়া দফতর সূত্রে জানানো হয়েছে উত্তুরে হাওয়ার দাপট থাকার জন্যই দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলা পুরুলিয়া, পশ্চিম মেদিনীপুর সহ বেশ কিছু জেলার কিছু অংশে শৈত্য প্রবাহের পরিস্থিতি। আবহবিদরা জানিয়েছেন, আগামী ৩ দিন তাপমাত্রার খুব একটা পরিবর্তন হবে না। খড়গপুর মেদিনীপুর ও ঝাড়গ্রাম জেলার পারদও 10 ডিগ্রির আশপাশেই থাকবে। সেই সঙ্গে শৈত্যপ্রবাহের সতর্কতা জারি করা হয়েছে রাজ্যের ৫ জেলায়। পুরুলিয়া, পশ্চিম মেদিনীপুর, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদহে আগামী কয়েক দিন শৈত্যপ্রবাহ হতে পারে।
একই সঙ্গে তাপমাত্রা বৃদ্ধির পূর্বাভাসও দিয়েছে হাওয়া অফিস। বলা হয়েছে, আগামী ৩ দিন তাপমাত্রার খুব একটা হেরফের না হলেও তার পর থেকে তাপমাত্রা ধীরে ধীরে বাড়বে। বুধবার দিনের শেষে ২ থেকে ৩ ডিগ্রি তাপমাত্রা একটু বাড়তে পারে এই সমস্ত এলাকায়।

- Advertisement -
Latest news
Related news