Tuesday, April 16, 2024

Kharagpur Midnapore Jhargram weather: খড়গপু্র মেদিনীপুর জঙ্গলমহলে ৯ ছুঁয়ে পারদ, পুরুলিয়া ৬ ফর্মে ব্যাটিং শীতের! চলবে আরও ৪৮ ঘন্টা, শৈত্য প্রবাহের ইঙ্গিত

The mercury has been dropping since Thursday and the winter is increasing by leaps and bounds with it. Air force base Kalaikunda's thermometer recorded the lowest temperature at 9.2 on Friday degrees Celsius. Meteorologists estimate that the mercury may drop below 8 degrees Celsius in Kharagpur Midnipur and adjoining Jangal Mahal tonight. Added to this is the force of strong winds. All in all, Shita is batting in great form at the end of the week. Friday is expected to be the coldest day of this season in Kharagpur, Medinipur, Jhargram and Jangalmahal. According to meteorologists, the temperature is generally 2 to 3 degrees lower from Kolkata to Kharagpur Medinipur Jhargram.The lowest temperature in Kolkata was 12 degrees on Thursday. On Friday it dropped to 10.9 degrees On the other hand, Vidyasagar University Meteorological Garden says the lowest temperature in the region was 10.48 on Thursday. On Friday, Vidyasagar University Meteorological Garden report says Kharagpur, Midnipur, Jhargram and Jangal Mahal recorded the lowest temperature of 9.11 degrees Celsius.

- Advertisement -spot_imgspot_img

নিজস্ব সংবাদদাতাঃ বৃহস্পতিবার থেকে ঝুপ ঝুপ করে নামছে পারদ আর তার সাথে লাফিয়ে লাফিয়ে বাড়ছে শীত। শুক্রবার বায়ুসেনা ঘাঁটি কলাইকুন্ডার তাপমান যন্ত্রে সর্ব নিম্ন তাপমাত্রা ধরা পড়েছে 9.2 ডিগ্রি সেলসিয়াস। আবহাওয়া বিদদের অনুমান আজ রাতে খড়গপু্র মেদিনীপুর ও সংলগ্ন জঙ্গল মহলে 8 ডিগ্রি সেলসিয়াসেরও নীচে নেমে যেতে পারে পারদ। এরই সঙ্গে যুক্ত হয়েছে প্রবল উত্তুরে হাওয়ার দাপট। সব মিলিয়ে সপ্তাহের শেষে শীত ব্যাট করছে দারুণ ফর্মে। অনুমান করা হচ্ছে শুক্রবার এ মরশুমে শীতলতম দিন খড়গপু্র, মেদিনীপুর, ঝাড়গ্রাম ও জঙ্গলমহলে।

আরো খবর আপডেট মোবাইলে পেতে ক্লিক করুন এখানে

আবহাওয়া বিদদের বক্তব্য সাধারণ ভাবে কলকাতা থেকে খড়গপু্র মেদিনীপুর ঝাড়গ্রামের তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি কম থাকে। বৃহস্পতিবার কলকাতার সর্ব নিম্ন তাপমাত্রা ছিল ১২ ডিগ্রির ছুঁয়ে। শুক্রবার যা নেমে ১০.৯ ডিগ্রিতে দাঁড়িয়েছে৷ অন্য দিকে বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের আবহাওয়া উদ্যান বলছে বৃহস্পতিবার এই অঞ্চলের সর্ব নিম্ন‌ তাপমাত্রা ছিল 10.48। শুক্রবার বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের আবহাওয়া উদ্যানের রিপোর্ট বলছে খড়গপু্র মেদিনীপুর ঝাড়গ্রাম সহ জঙ্গল মহলের সর্ব নিম্ন‌
তাপমাত্রা 9.11 ডিগ্রি সেলসিয়াস।

অন্যদিকে এখানেই শেষ নয়, শনিবার এবং রবিবার তাপমাত্রা আরও নীচে নামার সম্ভাবনা রয়েছে বলে আগাম আভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। উত্তরে হাওয়ার দাপটেই হু হু করে তাপমাত্রার পতন বলে মনে করা হচ্ছে। তবে আবহাওয়ার সবচেয়ে বড় রদবদল ঘটেছে দক্ষিনবঙ্গের পুরুলিয়াতে। সর্ব নিম্ন তাপমাত্রা সেখানে নেমেছে ৬.২ ডিগ্রি সেলসিয়াস।

- Advertisement -
Latest news
Related news