Sunday, April 14, 2024

Kharagpur Midnapore Weather: শুক্রবার থেকে জোরালো শীত খড়গপু্র মেদিনীপুর ও জঙ্গলমহলে! শৈত্যপ্রবাহের আভাষ

- Advertisement -spot_imgspot_img

নিজস্ব সংবাদদাতা : শুক্রবার থেকে পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, ঝাড়গ্রাম, পুরুলিয়া জুড়ে শীতের দাপট আরও বাড়তে চলেছে বলে ইঙ্গিত দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। সোমবার থেকেই অল্প অল্প করে বাড়তে শুরু করেছে শীত। মঙ্গলবার খড়গপু্র মেদিনীপুরের সর্বনিম্ন তাপমাত্রা 13.77 ডিগ্রি সেলসিয়াস। সোমবারের তুলনায় সর্বনিম্ন তাপমাত্রা প্রায় 3 ডিগ্রি কমলেও তা স্বাভাবিক তাপমাত্রার চেয়ে ২ ডিগ্রি সেলসিয়াস বেশি ছিল বলে জানা গেছে আর সেই কারনেই একটি কনকনানি ঠান্ডা অনুভূত হয়েছে সমগ্র কাঁসাই নদী উপত্যকা জুড়েই ।

আরো খবর আপডেট মোবাইলে পেতে ক্লিক করুন এখানে

বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয় আবহাওয়া উদ্যান সূত্রে খবর, মঙ্গলবার খড়গপু্র ও মেদিনীপুরের সর্বোচ্চ তাপমাত্রা 23.71 ডিগ্রি সেলসিয়াস ছিল কিন্তু দিনের গড় তাপমাত্রা নেমে গেছে 18 ডিগ্রির কাছাকাছি। আবাহাওয়ার অংক অনুযায়ী গড় তাপমাত্রা 20 ডিগ্রি সেলসিয়াসের নিচে নামলে দিনভর কনকনে ঠান্ডা অনুভূত হয় আর হচ্ছে তাই। অন্যদিকে টানা দু’দিন সূর্যের কড়া আলোয় শরীর শুকাতে পারেনি দুই শহর তার সঙ্গে উত্তুরে হাওয়ার দাপট কাঁপুনি ধরাচ্ছে সংলগ্ন এলাকায়।

সোমবারের মতই মঙ্গলবার সকালে খড়গপু্র মেদিনীপুর সহ জেলায় চারিদিক ছিল কুয়াশায় ঢাকা। তবে বেলা বাড়তেই তা কেটে গিয়েছে। হাওয়া অফিস সূত্রে খবর, বৃহস্পতিবারের পর উত্তুরে হাওয়ার দাপট আরও বাড়তে পারে। আর পাশাপাশি রয়েছে আগামী কয়েকদিন ধরে শৈত্যপ্রবাহ চলার ইঙ্গিত। হাওয়া অফিস জানিয়েছে, শুক্রবার থেকে পরবর্তী দু তিন দিনে রাজ্যের তাপমাত্রা ৪ ডিগ্রি পর্যন্ত নামতে পারে। সপ্তাহান্তে খড়গপু্র মেদিনীপুরের তাপমাত্রা ৯ ডিগ্রি বা তার নিচেও নেমে যেতে পারে বলে অনুমান করা হচ্ছে।

- Advertisement -
Latest news
Related news