Monday, April 15, 2024

Garbeta: গড়বেতা বন্ধু সমাজের উদ্যোগে স্বাস্থ্য পরীক্ষা শিবির! পাশে মহিলা কল্যাণ সমিতি

- Advertisement -spot_imgspot_img

নিজস্ব সংবাদদাতা: রবিবার ছুটির দিনে স্থানীয় বাসিন্দাদের জন্য একটি স্বাস্থ্য পরীক্ষা শিবিরের আয়োজন করেছিল গড়বেতা বন্ধু সমাজ। গড়বেতা ১ নম্বর ব্লকের রাউলিয়াতে এই বিনামূল্যে স্বাস্থ্য শিবিরে পরিষেবা গ্রহন করার জন্য হাজির হয়েছিলেন আশেপাশের বেশ কয়েকটি গ্রামের শতাধিক পুরুষ ও মহিলা। এই শিবিরে সার্বিক সহযোগিতা করেন রাউলিয়া মহিলা কল্যাণ সমিতির সদস্যারা। শিবির শুরু হয়েছিল সকাল দশটা থেকে শুরু হয়ে দুপুর আড়াইটা অবধি চলে বলে জানা গেছে।

আরো খবর আপডেট মোবাইলে পেতে ক্লিক করুন এখানে

গড়বেতা বন্ধু সমাজের সম্পাদক বলেন, ” গ্রামীণ এলাকার মানুষের মধ্যে তুলনামূলক ভাবে স্বাস্থ্য সচেতনতা কম, বিশেষ করে পিছিয়ে পড়া এলাকা গুলিতে। মানুষ বড়সড় অসুস্থতা ছাড়া চিকিৎসকের কাছে যান না। নিয়মিত সাধারন স্বাস্থ্য পরীক্ষা করালেই যে বড়সড় রোগ সহজেই এড়ানো যায় এটা অনেকেরই জানা নেই। আমাদের ডাক্তারবাবু স্বাস্থ্য পরীক্ষার পাশাপাশি মানুষদের সহজে ভালো থাকার পরামর্শ দিয়েছেন। আমরা চাইছি আগামী দিনেও এই ধরনের কর্মসূচি নিতে। সম্ভব হলে বিশেষজ্ঞ চিকিৎসকদের এনে অন্যান্য পরীক্ষা গুলি করারও উদ্যোগ নেওয়ার ভাবনা আছে।”

সংগঠনের সভাপতি বলেন, আমাদের পাশাপাশি গ্রাম যেমন রাউলিয়া, ঝাড়বনি, গণকবান্দি এলাকা থেকে ১০৭ জন নারী পুরুষ এদিন তাঁদের প্রেসার, সুগার ইত্যাদি পরীক্ষা করিয়েছেন। আমরা বিশেষ ভাবে কৃতজ্ঞ বিষ্ণুপুর মহকুমা হাসপাতালের জেনারেল ফিজিশিয়ান ডাক্তার নরেন্দ্র নাথ সাহার কাছে যিনি প্রায় পাঁচ ঘন্টা খোলা জায়গায় বসে ধৈর্য্য নিয়ে মানুষদের পরীক্ষা করেছেন ও পরামর্শ দিয়েছেন। গড়বেতা বন্ধু সমাজ ও রাউলিয়া মহিলা কল্যাণ সমিতির পক্ষ থেকে তাঁকে অসংখ্য ধন্যবাদ পাশাপাশি এলাকার সমস্ত মানুষ এই উদ্যোগে যেভাবে সাড়া দিয়েছেন তাতে আমরা আপ্লুত।

- Advertisement -
Latest news
Related news