Friday, April 19, 2024

Corona: শক্তি বাড়িয়ে ফিরছে করোনা! বড়দিন আর নতুন বছরের আগে করোনা নিয়ে কড়া সতর্কবার্তা IMA – এর! বিমান বন্দরে শুরু হল করোনা পরীক্ষা

The Indian Medical Association or IMA has issued a strict warning to the countrymen on the eve of Christmas holidays and New Year celebrations. China's corona situation has created a new concern around the world. It is known that the new form of corona virus that has hit China has been found in India as well. The new form of corona virus has already been found in the bodies of four people in the country. Which is named Omicron BF.7. The victims are said to be residents of Gujarat and Odisha. In a fresh alert, the IMA noted, 5.37 lakh new cases were reported from China, US, Japan, Russia, Brazil and South Korea in the last 24 hours. Although the matter is not so alarming for India as of Wednesday morning, 158 new cases have been reported in the country, with only one death. Now there are 3,042 active corona patients across the country. But we have to be careful now.

- Advertisement -spot_imgspot_img

নিজস্ব সংবাদদাতা: বড়দিনের ছুটি আর নববর্ষের আনন্দ উদযাপনের প্রাক্কালে দেশবাসীর উদ্দেশ্যে কড়া সতর্কবার্তা জারি করল ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন বা IMA. চিনের করোনা পরিস্থিতি নতুন ভাবে উদ্বেগ তৈরি হয়েছে বিশ্ব জুড়ে। জানা গেছে করোনা ভাইরাসের যে নতুন উপরূপ চিনে মাথাচাড়া দিয়েছে তার খোঁজ মিলেছে ভারতেও। দেশে ইতিমধ্যে চার জনের শরীরে করোনা ভাইরাসের ওই নতুন উপরূপের খোঁজ মিলেছে। যার নাম দেওয়া হয়েছে ওমিক্রন বিএফ.৭। আক্রান্তরা গুজরাত এবং ওড়িশার বাসিন্দা বলেই জানা গেছে।

আরো খবর আপডেট মোবাইলে পেতে ক্লিক করুন এখানে

ভারতীয় ডাক্তারদের সর্বোচ্চ সংগঠন ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন জানিয়েছে, ” ভারতে পরিস্থিতি নিয়ন্ত্রনে থাকলেও আমাদের সচেতন থাকতে হবে। করোনা সংক্রান্ত সমস্ত বিধি মেনে চলতে হবে। বিশেষ করে ভিড় এড়িয়ে চলতে হবে।” সরকারের প্রতি তাঁদের পরামর্শ ২০২১ সালের ভয়াবহ পরিস্থিতির কথা নজরে রেখে জরুরি ওষুধপত্র, পর্যাপ্ত অক্সিজেন সরবরাহ এবং অ্যাম্বুলেন্স পরিষেবা যাতে ঠিকঠাক থাকে সেটা নিশ্চিত করতে হবে।” পাশাপাশি IMA এটাও জানিয়েছে যে, এটা ঘটনা যে, পূর্বোক্ত অভিজ্ঞতা ভারত সরকারি ও বেসরকারি উভয়ক্ষেত্রেই করোনার সঙ্গে লড়াই করার জন্য পর্যাপ্ত মানব সম্পদ অর্জন করেছে, ভারতের কাছে পর্যাপ্ত ভ্যাকসিন রয়েছে।

IMA একটি নতুন সতর্কবার্তায় উল্লেখ করেছে, গত ২৪ ঘন্টায় চিন, মার্কিন যুক্তরাষ্ট্র, জাপান, রাশিয়া, ব্রাজিল এবং দক্ষিণ কোরিয়া থেকে নতুন করে 5.37 লাখ আক্রান্তের খবর পাওয়া গেছে। যদিও ভারতের ক্ষেত্রে এখনও বিষয়টি তেমন কোনোও আতংকের নয় কারন বুধবার সকাল অবধি দেশে নতুন করে ১৫৮ আক্রান্তের খবর পাওয়া গেছে, মৃত্যু হয়েছে মাত্র একজনের। এখন সারা দেশে ৩.০৪২ সক্রিয় করোনা আক্রান্ত রয়েছেন। কিন্তু আমাদের এখন থেকেই সতর্ক থাকতে হবে।

অন্যদিকে ভারত সরকারের তরফে ফের কোভিড বিধি ফের কড়াকড়ি করা হয়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রী হর্ষ বর্ধন জানান, সংক্রমণ এই মুহূর্তে নিয়ন্ত্রণে থাকলেও, আবার অসতর্ক হলে করোনা ঢেউ দাবানলের মতো ছড়িয়ে পড়তে বেশি সময় নেবে না। কোভিড নিয়ে দেশবাসীকে তাই সতর্ক করা হয়েছে। বিশেষ নজরদারি শুরু হয়েছে দেশের বিমান বন্দর গুলিতে।

- Advertisement -
Latest news
Related news