Tuesday, April 16, 2024

Siliguri: চেন্নাইয়ে পাচারের পথে সাড়ে ৪ কেজি সোনা সহ ৩ জন গ্রেপ্তার শিলিগুড়িতে

- Advertisement -spot_imgspot_img

নিউজ ডেস্ক: আন্তঃরাজ্য এবং আন্তর্জাতিক চোরাচালানের অন্যতম জায়গা হল শিলিগুড়ি। জীবন্ত পশু থেকে পশুর দেহাংশ, মাদক থেকে জাল নোট, সোনা ইত্যাদি কী পাচার হয়না এই শহর থেকে! সেই শিলিগুড়ি থেকেই ফের পাচারের আগে উদ্ধার হল সোনা।

আরো খবর আপডেট মোবাইলে পেতে ক্লিক করুন এখানে

জানা গেছে শিলিগুড়ি হয়ে চেন্নাইয়ে পাচারের উদ্দেশ্যেই সাড়ে ৪ কেজি সোনা নিয়ে যাচ্ছিল ৩ চোরা কারবারি। কেন্দ্রীয় রাজস্ব গোয়েন্দা দপ্তরের শিলিগুড়ি শাখার আধিকারিকরা ফাঁদ পেতে ধরেন ওই তিনজনকে। একটি সূত্র মারফৎ জানা গেছে ধৃতদের নাম অরুমুগম, থিয়াগারাজন ও শ্রীকান্ত সাথি ভিরন। তারা তামিলনাড়ুর বাসিন্দা।

বিশেষ সূত্রে খবর পেয়ে সোমবার রাতে শিলিগুড়ি জংশন এলাকায় অভিযান চালিয়ে ওই তিনজনকে গ্রেপ্তার করা হয়। ধৃতদের কাছ থেকে ২৭টি সোনার বিস্কুট বাজেয়াপ্ত করা হয়েছে, যার ওজন ৪ কেজি ৪৮২ গ্রাম। বাজারমূল্য প্রায় ২ কোটি ১৬ লক্ষ টাকা।

গোয়েন্দা সূত্রের খবর, ওই তিনজন ইন্দো-মায়ানমার সীমান্ত থেকে সোনা সংগ্রহ করে। এরপর গুয়াহাটি হয়ে তারা শিলিগুড়িতে আসে। জংশন থেকে তাদের বাস ধরার কথা ছিল। তার আগেই অভিযুক্তরা গোয়েন্দাদের জালে ধরা পড়ে। ধৃতদের তিনটি ট্রলিতে তল্লাশি চালিয়ে সোনা বাজেয়াপ্ত করা হয়েছে। অভিযুক্তদের মঙ্গলবার শিলিগুড়ি আদালতে তোলা হয়।

- Advertisement -
Latest news
Related news