Sunday, April 14, 2024

Primary TET : ফের মেদিনীপুরের রাস্তায় প্রাথমিকে টেটপাস প্রশিক্ষিত নট ইনক্লুডেড প্রার্থীরা! মুখ্যমন্ত্রীকে প্রতিশ্রুতি মনে করিয়ে ডেপুটেশন

- Advertisement -spot_imgspot_img

নিজস্ব সংবাদদাতা: আবারও মেদিনীপুর শহর জুড়ে বিক্ষোভে ফেটে পড়লেন ২০১৪ সালে প্রাথমিক শিক্ষকপদে নিয়োগের জন্য টেট পরীক্ষায় উর্ত্তীন প্রার্থীরা। সোমবার পশ্চিম মেদিনীপুর জেলাশাসকের দপ্তরে ডেপুটেশন দিতে গিয়ে দপ্তরের প্রবেশ পথের সামনে জড়ো হয়ে বিক্ষোভ প্রদর্শন করেন কয়েক হাজার তরুণ তরুণী।

আরো খবর আপডেট মোবাইলে পেতে ক্লিক করুন এখানে

জেলাশাসকের দপ্তরে স্মারকলিপি দেওয়ার আগে এই বিক্ষোভ কর্মসূচিতে বিক্ষোভকারীরা মুখ্যমন্ত্রীকে স্মরণ করিয়ে দেন যে বিধানসভা নির্বাচনের প্রাক্কালে শিক্ষক- শিক্ষিকার নিয়োগের বিজ্ঞপ্তি গত ২৩শে ডিসেম্বর ২০২০ সালে রাজ্যের মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নবান্ন সভাগৃহ থেকে ঘোষণা করেছিলেন যে ২০১৪ প্রাইমারী টেট উর্ত্তীন ২০ হাজার পরীক্ষার্থীর প্রত্যেককেই ধাপে ধাপে নিয়োগ দেওয়া হবে।

বিক্ষোভকারীদের দাবি মুখ্যমন্ত্রীর ঘোষণার পরেই ১২৬৪২ জনের নিয়োগ হয়। কিন্তু অবশিষ্ট প্রার্থীদের নিয়োগের ক্ষেত্রে কোনো সদুত্তর পাওয়া যাচ্ছে না প্রায় বছর ঘুরতে গেলেও সম্পূর্ণ প্রশিক্ষণপ্রাপ্ত D.EL.Ed প্রার্থীদের বঞ্চিত করা হয়েছে। বিক্ষোভকারীরা আরও দাবি করেছেন আশ্চর্যের বিষয় এই যে প্রাথমিক বিদ্যালয়ের উপযুক্ত প্রশিক্ষণ না থাকা স্বত্ত্বেও বি.এড প্রার্থীদেরকে নিয়োগ দিয়ে প্রাথমিকের জন্য পর্যাপ্ত প্রশিক্ষিত D.EL.Ed প্রার্থীদেরকে বঞ্চনা করা হয়েছে। যে কারনে তাঁদের এই ডেপুটেশন।

মঞ্চের সভাপতি অচিন্ত্য ধাড়া মহাশয়ের বক্তব্য অনুযায়ী,”আমরা ২০১৪ সাল থেকে টেট পাস করে বসে আছি এবং প্রত্যেকেরই প্রাথমিক শিক্ষক হওয়ার জন্য সব ধরনের শিক্ষাগত যোগ্যতা ও প্রশিক্ষণ রয়েছে।
কিন্তু মুখ্যমন্ত্রীর প্রতিশ্রুতি থাকলেও দীর্ঘ সাত মাস কেটে গেছে সরকার এখনো আমাদের নিয়োগ দেয়নি। চাকুরী পাবার সব রকম যোগ্যতা থাকা সত্ত্বেও আমাদেরকে চাকরি দেওয়া হচ্ছে না। আমাদের সাথে দ্বিচারিতা করা হচ্ছে বলে জানান।

- Advertisement -
Latest news
Related news