Sunday, April 14, 2024

LIC: সত্যি খুশির খবর! LIC পলিসি থেকেও ব্যক্তিগত ঋণ নেওয়া যাবে, দিতে হবে না EMI

- Advertisement -spot_imgspot_img

নিজস্ব সংবাদদাতা: করোনা কালীন সময়ে বিভিন্ন ব্যাঙ্ক ও অর্থনৈতিক প্রতিষ্ঠানগুলি নাগরিকদের লোন ও অন্যান্য সুবিধা দেওয়ার কথা ঘোষণা করেছিল। কোনও কোনও ব্যাঙ্ক প্রথম কয়েক মাসের লোন পরিশোধের বাড়তি সময় দেওয়ার কথাও ঘোষণা করেছে। যদিও কার্যক্ষেত্রে দেখা গেছে কোনও না কোনও ভাবে ওই প্রতিষ্ঠান গুলি তাদের হিসাব পুষিয়ে নিয়েছে।

আরো খবর আপডেট মোবাইলে পেতে ক্লিক করুন এখানে

কিন্তু ব্যতিক্রম জাতীয় জীবন বীমা কোম্পানি বা LIC। তাঁরা সরাসরি খোলাখুলি ঘোষণা করেছে এবার থেকে LIC পলিসি থেকেই নিতে পারেন Personal Loan, দিতে হবে না EMI । করোনা মহামারির ফলে মানুষের আর্থিক পরিস্থিতির অনেকটাই অবনতি হয়েছে। মানুষের হাতে নগদের জোগান কমেছে।

এই করোনা মহামারির ফলে নানা সঙ্কটের মোকাবিলায় ঋণের প্রয়োজন বেড়েছে। কিন্তু ঋণ পেতে গিয়েও নাজেহাল হতে হচ্ছে সাধারণ মানুষকে। গত বছরে করোনার ফলে কাজ হারিয়েছেন বহু মানুষ। সংসার চালাতে পেশা পরিবর্তন করতে বাধ্য হয়েছেন হাজার হাজার মানুষ। দেশের লক্ষ লক্ষ মানুষের সঞ্চয় তলানিতে এসে ঠেকেছে। তাই ঋণ নিতে বাধ্য হয়েছেন অনেকেই। অল্প সময়ের মধ্যে চড়া সুদে ঋণ পাওয়া গেলেও সমস্যা হয় তার EMI গুণতে।

এই পরিস্থিতিতে তাৎক্ষনিক নগদের প্রয়োজনে LIC পলিসি থেকেও ব্যক্তিগত ঋণ নেওয়া যেতে পারে। এ ক্ষেত্রে মাসে মাসে ঋণের EMI দেওয়ার ঝামেলাও নেই। আপনার যদি এলআইসি পলিসি থাকে, তাহলে আপনি খুব কম সুদে ব্যক্তিগত ঋণ পেতে পারেন। আপনি চাইলে অনলাইনেও এই প্রক্রিয়াটি সম্পন্ন করতে পারেন। এখানে মনে রাখা জরুরী যে, শুধুমাত্র একটি এনডাউমেন্ট পলিসির ক্ষেত্রেই এলআইসি থেকে ব্যক্তিগত ঋণ নেওয়া যেতে পারে।

আপনার এলআইসি পলিসি থেকে থাকে, তাহলে তার মোট যত পরিমাণ প্রিমিয়াম দেওয়া হয়েছে, তার নিরিখে এলআইসি থেকে ব্যক্তিগত ঋণ নেওয়া যেতে পারে। অনলাইনেই এই ঋণের জন্য আবেদন করা যেতে পারে।তবে এলআইসি পলিসি থেকে ঋণ নেওয়ার সবচেয়ে সুবিধাজনক দিকটি হল, এ ক্ষেত্রে মাসে মাসে ঋণের EMI দেওয়ার ঝামেলাও নেই।

চোখ বন্ধ করেই LIC র ওপর নির্ভর করা যায় এই কারনে যে এই প্রতিষ্ঠান টি কখনো তার নিজের প্রতিশ্রুতি থেকে সরে আসেনি। আর এই কারনে দেশের নাগরিকদের মধ্যে অসম্ভব জনপ্রিয়তা অর্জন করেছে LIC. বহু বেসরকারি প্রতিষ্ঠান বীমা ক্ষেত্রে নেমেছে LIC বিরুদ্ধে প্রতিযোগিতায় কিন্তু এখনও অবধি তারা পেরে ওঠেনি কারন LIC নিছক ব্যবসা করেনা জাতির সেবায় রীতিমতো অবদান রেখে যাচ্ছে প্রতিষ্ঠানটি।

- Advertisement -
Latest news
Related news