Monday, May 20, 2024

Kolaghat: চলছেনা লোকাল ট্রেন, সেই সুযোগে মর্জি মত বাসের ভাড়া! তুমুল বিক্ষোভ কোলাঘাটে, অবরুদ্ধ জাতীয় সড়ক

- Advertisement -spot_imgspot_img

নিজস্ব সংবাদদাতা: কবে চলবে লোকাল ট্রেন কেউ জানেনা  সেই সুযোগ নিয়ে মর্জি মাফিক বাসের ভাড়া নিচ্ছেন বাস মালিকরা। রুটি রুজির তাগিদে তাই দিতে বাধ্য হচ্ছেন সাধারণ মানুষ ।কিন্তু বাস মালিকদের এই ভাড়া নেওয়ার কোনও নিয়মনামা নেই, যে যেমন পাচ্ছেন, যখন যেমন খুশি ভাড়া হাঁকা হচ্ছে এমনই অভিযোগ তুলে সপ্তাহের প্রথম কাজের দিনেই যাত্রী বিক্ষোভে উত্তাল হয়ে উঠল হাওড়া-মুম্বাই ৬নম্বর জাতীয় সড়ক। মর্জিমতো বাসের ভাড়া নেওয়া হচ্ছে এমন অভিযোগ তুলে সোমবার যাত্রী বিক্ষোভে বেশ কিছুক্ষণ স্তব্ধ হয়ে পড়ল জাতীয় সড়ক।

আরো খবর আপডেট মোবাইলে পেতে ক্লিক করুন এখানে

যাত্রীদের অভিযোগ লোকাল ট্রেন না চলার সুযোগ নিয়েই বাস ভাড়া অনেক বেশি নেওয়া হচ্ছে আর সব কিছু জেনেও বিষয়টি নিয়ে উদাসীন প্রশাসন।  যাত্রীদের অভিযোগ, একদিকে ট্রেন চালানোর কোনও উদ্যোগই নেওয়া হচ্ছেনা অন্যদিকে বাসের লাগামছাড়া ভাড়ার বিরুদ্ধেও প্রশাসনের কোনও ভূমিকা নেই। এই সমস্যার বিরুদ্ধে  জাতীয় সড়কের ওপর ফেটে পড়া যাত্রীদের বিক্ষোভ ঘিরে কোলাঘাটে তুমুল উত্তেজনা ছড়ায়। পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে পুলিশ গেলে তাঁদের ঘিরেও ক্ষোভ বিক্ষোভ দেখায় যাত্রীরা।

মূলতঃ নিত্যযাত্রীদের একটি বড় অংশই এই বিক্ষোভে সামিল হয়েছিলেন যাঁদের প্রতিদিনই বিভিন্ন পেশার তাগিদে হাওড়া থেকে হলদিয়া, পাঁশকুড়া, খড়গপুর, তমলুক, বাগনান, উলুবেড়িয়া ইত্যাদি নানা জায়গায় যেতে হয়। যাত্রীদের অভিযোগ, এক তো পর্যাপ্ত বাস নেই তার ওপর বিভিন্ন অজুহাতে ভাড়া বাড়ছে। আবার সেই ভাড়ার কোনও নিয়মনীতি মানা হয়না। গাদাগাদি করেই যাতায়াত করতে হয়।

সপ্তাহের প্রথম কাজের দিনে ৬ নম্বর জাতীয় সড়কে বিক্ষোভ পথ অবরোধ চলায় কোলাঘাটে বন্ধ হয়ে যায় যান চলাচল। যাত্রীদের অভিযোগ, সরকার লোকাল ট্রেন না চালানোর সিদ্ধান্তের সুযোগ নিয়েই অতিরিক্ত বাসের ভাড়া নেওয়া হচ্ছে। এমনিতে পর্যাপ্ত বাস চলাচল না করায় সমস্যায় পড়েছেন নিত্য যাত্রীরা। সঙ্গে ভাড়া বাড়তি নেওয়ায় সেই সমস্যা দ্বিগুণ হয়েছে। যা নিয়ে পুলিশ প্রশাসন নিশ্চুপ বলেও অভিযোগ করেছেন বিক্ষোভকারীরা।

নিত্যযাত্রীরা প্রতিবাদে কোলাঘাটে ৬ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখায়। দীর্ঘ সময় ধরেই চলে অবরোধ। যার জেরে ব্যাপক যানজটের সৃষ্টি হয়েছে। ঘটনাস্থলে পুলিশ গেলে তাদের ঘিরেও বিক্ষোভ দেখায় উত্তেজিত জনতা। জনতাকে হঠিয়ে দিয়ে শেষমেশ যান চলাচল শুরু করেছে পুলিশ। কোলাঘাট থানার পুলিশ দুজন অবরোধকারীকে আটক করেছে বলে জানা গিয়েছে। এদিকে, অবরোধ উঠলেও দীর্ঘ সময় ধরে অবরোধ চলার কারণে কলকাতা এবং খড়্গপুর, মেদিনীপুরমুখী গুরুত্বপূর্ণ জাতীয় সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়।

- Advertisement -
Latest news
Related news