Sunday, April 14, 2024

Amazing Pink Dolphine: যেন বই য়ের পাতা থেকে উঠে এল সত্যিকারের গোলাপি ডলফিনের! মাঝ-সমুদ্রে হঠাৎই দেখা এই ভিডিও দেখে তাজ্জব বিশ্ববাসী

- Advertisement -spot_imgspot_img

নিজস্ব সংবাদদাতা: এতদিন বইয়ের পাতায় জানা যেত যে গোলাপি ডলফিন আছে। কবে কে শেষ নিজের চোখে সেই ডলফিন দেখেছিল জানা নেই। সম্প্রতি এক ভারতীয় বন আধিকারিকের পোষ্ট করা একটি ভিডিও তাক লাগিয়ে দিয়েছে মাঝ-সমুদ্রে হঠাৎই দেখা গেল গোলাপি ডলফিন; ভিডিও দেখে তাজ্জব বিশ্ববাসী।বইয়ের পাতার রূপকথা সত্যি হয়ে গেল যেন; খোঁজ মিলল সত্যিকারের গোলাপি ডলফিনের। মুহূর্তে ভাইরাল হয়ে ছড়িয়ে পড়েছে গোটা বিশ্বময় সেই ভিডিও।

আরো খবর আপডেট মোবাইলে পেতে ক্লিক করুন এখানে

আমাদের সকলেরই কমবেশী প্রিয় ডলফিন প্রাণীটি । এমন নির্ঝঞ্ঝাট, বন্ধু বৎসল, মিশুকে স্বভাবের, নিরীহ প্রাণীটি মানুষের সঙ্গে স্বদ্ভাব রক্ষা করে চলতেই ভালবাসে । মাখনের মতো পেলব তার শরীর । সমুদ্রের নীল জল যেন চলকে যায় সেই শরীর বেয়ে । তাকে দেখতে যেমন সুন্দর, স্বভাবেও সে বড় মিষ্টি । তাই ডলফিনকে পছন্দ করেন না এমন মানুষ কমই আছে । যদিও আমাদের সেই সব দেখা বেশিরভাগ ডলফিন ই কালো বা সাদা । বার্বি’র কার্টুন ছবিতে অবশ্য রঙিন ডলফিনও দেখেছি । গোলাপি, নীল আর সবুজ রঙের সেই ডলফিনগুলো ছিল মৎস্যকন্যার বন্ধু । কিন্তু সে তো রূপকথার গল্প । তাই তার সঙ্গে বাস্তবের মিল খুঁজে পাওয়ার চেষ্টা না করাই ভাল।

এবার দক্ষিণ চিনে খোঁজ মিলল সত্যিকারের গোলাপি ডলফিনের । যা দেখে তাজ্জব বনে গিয়েছেন সকলে । সোশ্যাল মিডিয়ায় সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে । সেখানে দেখা যাচ্ছে, নীল সমুদ্রের জলে খেলা করে বেড়াচ্ছে একটি গোলাপি ডলফিন । সঙ্গে একটি কালো ডলফিনও আছে অবশ্য ।

এই ভিডিওটি IFS Officer Susanta Nanda তাঁর Twitter handle-য়ে শেয়ার করতেই নিমেষে তা ভাইরাল হয়ে যায় । কয়েক মুহূর্তের মধ্যে হাজার হাজার মানুষ ভিডিওটি দেখেন, লাইক করেন, শেয়ার করেন। এখন প্রশ্ন উঠছে এটি কী সত্যি একটি ভিন্ন প্রজাতির নাকি ত্বকের জিনগত কোনো বিশিষ্টতায় অমন রঙ হয়েছে যাকে আ্যলবিনো বলা হয়। বিজ্ঞানীরা সে সব গবেষণা করুন আমরা বরং ততক্ষনে প্রাণ ভরে দেখে নেই গোলাপি প্রাণীটিকে।

- Advertisement -
Latest news
Related news