Sunday, December 10, 2023

Pan Adhar link: ৩০ সেপ্টেম্বরের মধ্যে এই গুরুত্বপূর্ণ কাজটি সেরে না নিলে বন্ধ হতে পারে SBI ব্যাঙ্কের পরিষবা

- Advertisement -spot_imgspot_img

নিজস্ব সংবাদদাতা: নতুন নিয়ম আনছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার (SBI) । যা গ্রাহকরা সচেতন ভাবে না করলে সমস্যায় পড়তে পারেন গ্রাহকরা। এমন কী তাড়াতাড়ি এই গুরুত্বপূর্ণ কাজটি সেরে না নিলে বন্ধ হতে পারে ব্যাঙ্ক পরিষবা। হ্যাঁ, এমনটাই জানা গেছে SBI সূত্রে।

আপনি যদি স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার গ্রাহক হন, তাহলে আপনার জন্য এটি গুরুত্বপূর্ণ। গুরুুুত্বপূর্ণ এই কারনেই যে সামনেই যদি কারও বড়সড় লেনদেনের বিষয় থাকে তবে সময়মত সেই কাজটা আটকে যেতে পারে। তাছাড়া যাঁরা বেতন, পেনশন ইত্যাদি সহ নানা বিষয়ের সঙ্গে যুক্ত তাঁদেরও বিষয়টি ভাবতে হবে ।

সম্প্রতি স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া, SBI আবারও তাদের গ্রাহকদের সতর্ক করেছে। এসবিআই তার গ্রাহকদের কাছে যত তাড়াতাড়ি সম্ভব প্যান কার্ডের সঙ্গে আধার এর সংযুক্তকরণ করার জন্য আবেদন করছে। ব্যাঙ্ক তার অফিসিয়াল ট্যুইটার অ্যাকাউন্টে একটি সতর্ক বার্তা জারি করেছে। এসবিআই -এর মতে, যদি কোনও গ্রাহক এটি না করেন, তাহলে তাঁর ব্যাঙ্কিং পরিষেবা সমস্যার মুখে পড়েত পারে৷

বর্তমানে আধার কার্ড একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ নথিতে পরিণত হয়েছে। এটি ছাড়া কোন বড় আর্থিক লেনদেন সম্ভব নয়। ব্যাঙ্ক থেকে শুরু করে সরকারি স্কিম, সব জায়গায় এর প্রয়োজন। এমন পরিস্থিতিতে, স্বচ্ছতা বজায় রাখতে, PAN লিঙ্ক করা প্রয়োজন। ৩০ সেপ্টেম্বরের মধ্যে এসবিআই অ্যাকাউন্ট হোল্ডারদের প্যানের সঙ্গে আধারের লিঙ্ক করতে হবে। এই সময়সীমা দিয়েছে এসবিআই৷

ব্যাঙ্ক ট্যুইট করেছে যে, প্যান আধারের সঙ্গে লিঙ্ক করা বাধ্যতামূলক। ট্যুইটে লেখা হয়েছে যে, গ্রাহকদের প্যান আধারের সঙ্গে লিঙ্ক করার প্রয়োজন যাতে কোনও আগামিদিনে কোনও অসুবিধা না হয় এবং নির্বিঘ্নে ব্যাঙ্কিং পরিষেবা উপভোগ করা যায়।

প্যান এবং আধার কার্ড লিঙ্ক করার দুটি উপায় রয়েছে। প্রথমটি এসএমএসের মাধ্যমে এবং দ্বিতীয়টি আয়কর ওয়েবসাইটে গিয়ে করা যেতে পারে। অন্য সাধারণ ম্যাসেজ বা ট্যুইটের মত এটিকে উপেক্ষা না করে ভালো করে জেনে নিন এই বিষয়টি এবং প্রয়োজনে কথা বলে নিন আপনার নিকটবর্তী SBI শাখায় গিয়ে।

- Advertisement -
Latest news
Related news